ব্লগার দের জন্য অ্যাডসেন্স পাওয়ার সহজ উপায়




techsarwer.blogspot.com

আমরা যারা ব্লগার তাদের কাছে অ্যাডসেন্স  একটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় । আসলে একজন ব্লগার এর মুল লক্ষই থাকে  অ্যাডসেন্স টা এপ্প্রুব করানো ।যদি একবার অ্যাডসেন্স টা এপ্প্রুব হয়ে যায় তাহলে আর আপনাকে ইনকাম নিয়ে ভাবতে হবে না । বর্তমানে অ্যাডসেন্স পাওয়া যতটা কঠিন টিক ততটা সহজ অ্যাডসেন্স হারানো ।  সুতরাং এই সুনার হরিন যাতে না হারে সেজন্য কতগুলু নিয়ম রয়েছে যা মেনে চলতে হবে । আমরা যারা লেখালেখি খুব পছন্দ করি তাদের জন্য আসলে ব্লগার ডট কম অনেক ভাল একটি উপায় বের করেছে এতে একদিকে যেমন আমাদের লেখালেখি সবার সাথে শেয়ার করতে পারছি আর অপর দিকে কিছু ইনকামের পথ টা ত আছেই ।  যারা নতুন করে অ্যাডসেন্স এর জন্য আবেদন করতে চান তাদের জন্য আমার কিছু টিপস রয়েছে আশা করি এইগুলু মেনে চললে আর কুনু অসুবিধা হবে না । 



ডোমেইন নেইম

এখনকার ওয়েব সাইট আর আগের ওয়েব সাইট এর মধ্যে অনেক পার্থক্য রয়েছে । এখন তথ্য প্রযুক্তি উন্নত হচ্ছে আরও আধুনিক হচ্ছে । যেমন আগে সাব ডোমেইন দিয়ে অ্যাডসেন্স এর আবেদন করলে সেটা এপ্প্রুব হয়ে যেত কিন্তু এখন অ্যাডসেন্স এর  আবেদন করার জন্য আপনাকে অবশই একটি কাস্টম ডোমেইন কিনতে হবে । এই ডোমেইন নিয়ে আপনাকে  ৩ থেকে ৪ মাস কাজ করতে  হবে ।তারপর অ্যাডসেন্স এর জন্য আবেদন করলে  ভাল হয় । 


প্রচুর কনটেন্ট 


আপনাকে প্রতিদিন ই পোস্ট লিখতে হবে । প্রতিদিন না পারেন প্রতি মাসে আপনাকে কমপক্ষে ৪০ ৫০ টি পোস্ট করার টার্গেট  রাখতে হবে ।  অ্যাডসেন্স পাওয়ার পর আপনি মাসে ৪ থেকে ৫ টা করলে সমস্যা নাই । যে কুনু কিছুতেই সফল হবার জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে সুতরাং ব্লগ টাকে ভালো একটা পজিশন এ আনতে হলে কঠোর পরিশ্রম এর কুনু বিকল্প নেই । 



ডিজাইন ও ভিজিটর


ভিজিটর হল একটি ব্লগ সাইট এর প্রান । আসলে আপনি পোস্ট করলেন অনেক কষ্ট করে আর যদি কেও আপনার পোস্টগুলা না দেখে তাহলে তো আপনার কষ্ট করাটাই বিফল । সুতরাং সাইট এ কিভাবে ভিজিটর বাড়ানো যায় সে দিকে খেয়াল রাখবেন । তারপর প্রশ্ন আসে ব্লগের ডিজাইন নিয়ে। ব্লগের ডিজাইন অবশ্যই সুন্দর এবং ভিজিটররা যাতে সহজেই সকল পোস্ট গুলু পরতে পারে এর উপর ভিত্তি করেই ব্লগ সাইট ডিজাইন করতে হবে । এমন কুনু কাজ থেকে বিরত থাকতে হবে যা গুগল এর নিতির বিরুদ্দে থাকে । আর আবার ও  বলতেছি  শুনেন সফল হতে হলে আপনাকে প্রচুর পরিশ্রম করতে হবে । এর উপর ভিত্তি করেই আপনার সফলতা নির্ভর করে । আজ আর নয় । সবাই ভালো থাকবেন । আল্লাহ হাফেয । টা = টা ।।

Previous
Next Post »