অবশেষে রাশিয়া বিশ্বকাপের ফাইনেল নিল ফ্রাঞ্ছ ।

নতুন রেকর্ড আর নতুন নতুন দলের চমৎকার সব খেলা এবারের রাশিয়া বিশ্বকাপ ২০১৮ তে শুরু থেকেই বেশ উপভোগ  করছিল ফুটবল প্রেমিকরা। প্রিয় প্রিয় দল গুলু বিদায় নেওয়ার পর সবাই ঐ দিকেই বেশী নজর দিচ্ছিল  যে শেষ হাসি কারা হাঁসে।

অবশেষে  শেষে ২য় বারের মত এবারের রাশিয়া বিশ্বকাপ জয়ের মাধ্যমে ফ্রাঞ্ছ ২০১৮ সালের ফুটবল বিশ্বকাপ তাদের ঘরে তুলল। আগামিকাল বাংলাদেশ সময় রাত ৮ টায় খেলাটি শুরু হয় । যদি ও ব্রাজিল কিংবা আর্জেন্টিনা কিংবা ইংল্যান্ড এর মত দল গুলু এর অনেক আগেই বিদায় নিয়েছে ২০১৮ সালের এই রাশিয়া বিশ্বকাপ থেকে তার পরও ফুটবল বিশ্বকাপ বলে কথা প্রতি ৪ বছর পর পর খেলাটি হয় এজন্য পৃথিবীর অন্যান্য দেশের মত কাল বাংলাদেশে ও ফুটবল প্রেমিকরা এই খেলাটি বেশ উপভুগ করেছে।খেলা শুরু থেকে শেষ পর্যন্ত উভয় দলই অত্যন্ত ভাল খেলেছে ।


খেলা শুরু হওয়ার প্রথমই ফ্রাঞ্ছ প্রথম গোল টি করে দলকে ১ -০ গোল এ এগিয়ে নেয়। তারপর আবার কুরেসিয়া ও থেমে থাকে নাই তারাও প্রথম গোল করার টিক কিছুক্ষন পরই গোল করে খেলার সমতা ১ -১ এ ফিরিয়ে আনে।এইভাবেই খেলা চলতে থাকে। এরপর ডি বক্সের ভিতরে কুরেসিয়ার একজন ডিফেঞ্চার এর হাতে বল লাগায় খেলার রেফারি সরাসরি প্ল্যানটি দিয়ে দেন।তারপর আর কি অত্যন্ত নৈপুণ্য ভাবে ফ্রাঞ্ছের প্লেয়ার প্ল্যানটি টি থেকে গোল করে খেলার সমতা ১ বৃদ্ধি করেন এতে করে ফ্রাঞ্ছ এগিয়ে যায় ২ -১  গোল এ। আবারো আক্রমণে আর পাল্টা আক্রমণে খেলা চলতে থাকে। এর মধ্যেই আবার ফ্রাঞ্ছের আর একটি চমৎকার সুজুগ আসে  সেই সুজুগ কাজে লাগিয়ে তারা আবার গোল করে  এতে করে তারা ৩ - ১ গোল এ এগিয়ে যায়। এবার ৪র্থ গোল টি আসলে গোল কিপারের জন্য হজম করতে হয় বেক পাসে আসা বলতি গোল কিপার সরাসরি শর্ট করলে হয়ত এই গোলটি তাদের হজম করতে হত না ।


প্রতিপক্ষের প্লেয়ার কে  তিনি বোলটি কাটিয়ে দেওয়ার আগেই দৌরে আশা ঐ স্ট্রাইকার এর পায়ে স্পর্শ করে বোলটি গোল পোষ্টে চলে যায়। এর মাধ্যমে আসলে বিশ্বকাপ জয়ের শতভাগই নিশ্চিত করে ফ্রাঞ্ছ।কুরেসিয়া ও থেমে নেই তারাও অনেক চেষ্টা করে কিন্তু আরও ১টি গোল ছাড়া  তারা আর গোল এর দেখা পায় নাই। অবশেষে রেফারির শেষ বাঁশি বাজলো। এর মাধ্যমেই এবারের রাশিয়া বিশ্বকাপ ঘরে তুলল ফ্রাঞ্ছ। কথায় আছে শেষ ভাল যার সব ভাল তার ভালো ছিল বলেই তারা এবারের বিশ্বকাপ নিয়ে ২য় বারের মত জয়ের হাসি হাসল।। ধন্যবাদ সবাইকে 
Previous
Next Post »