কিভাবে আসল মোবাইল ফোন ক্রয় করবেন

techsarwer.com


আসসালামুয়ালাইকুম

সবাই কেমন আছেন ?  আশা করি ভালো আছেন ।আজ আপনাদের সামনে আর একটি গুরুত্বপূর্ণ  পোস্ট নিয়ে হাজির হলাম আশা করি আপনাদের কাজে আসবে ।বাংলাদেশে মোবাইল ফোনের জনপ্রিয়তা দিন দিন এত বৃদ্ধি পাচ্ছে তা আসলে কল্পনার বিষয় খুব বেশি দিন হয় নাই আমাদের দেশে মোবাইল ফোন এর ব্যাবহার শুরু হওার । বর্তমানে মোবাইল ফোন বর্তমানে খুবই প্রয়োজনীয় একটি ডিভাইস। মোবাইল ফোন ছাড়া আমাদের একটা দিন ও কল্পনা করা যায় না। ঘুম থেকে আমরা এখন মোবাইল এর আল্রাম শুনে উঠি আর আবার রাতেও মোবাইল ফোন নিয়েই ঘুমাই ।

 এক কথায় মোবাইল ফোন আমাদের খুবই প্রয়োজনীয় হয়ে উঠেছে আর দিন দিন মানুষ আরও বেশিই এই ডিভাইস এর দিকে নজর দিচ্ছে ।অনেকেই মোবাইল ফোন শখের জন্য ক্রয় করে আবার অনেকেই তার প্রয়োজনে ক্রয় করে থাকেন।শখের জন্য বা প্রয়োজনে যে জন্যই হওক আমরা কিন্তু চাই ভালো মানের মোবাইল বা আসল মোবাইল ক্রয় করতে।আপনারা যদি সিমপ্লি একটি মোবাইল হাতে নেন তাহলে সব মোবাইল ঐ ভালো বা আসল মনে হবে। তাছাড়া বিক্রেতা তো চাইবেই ঐ মোবাইল তা যেমনি হওক আপনার কাছে বিক্রি করতে। কিন্তু মোবাইল ফোন ক্রয় করার সময় আমারা সবাই চাই আমাদের ক্রয় করা মোবাইল ফোনটি যেন আসল এবং ভালো হয় ।


এজন্য আজ আপনাদের সাথে শেয়ার করব আপনারা কিভাবে আসল মোবাইল ফোন ক্রয় করবেন এবং নিজেই নিজের মোবাইল ভালো না খারাপ আসল না নকল তা জানতে পারবেন । আজ আপনাদের সুধু স্যামসাঙ মোবাইল ক্রয় করার ক্ষেত্রে কিভাবে কোড ব্যাবহার করে জানবেন মোবাইল টি আসল না নকল তা সম্পর্কে বলব । তার আগে বলে রাখি অনেকেই হয়ত জানেন তার পরও যারা জানেন না তাদের জন্য আমার আজকের পোস্টটি ।
তো চলুন যেনে নেই স্যামসাঙ মোবাইল এর গুরুত্বপূর্ণ  কোড গুলি

প্রথমেই আসি মোবাইল এর  IME নাম্বার

প্রত্যেক মোবাইল এর নির্দিষ্ট একটি IME  নাম্বার থাকে স্যামসাঙ মোবাইল এর IME  নাম্বার বের করতে ডায়েল করুন *#০৬#

মোবাইল এর ভার্সন দেখতে  ডায়েল  করুন *#১২৩৪#

মেইন ভার্সন দেখতে  ডায়েল  করুন *#১২৫৮০*৩৬৯#

মোবাইল এর সাউন্ড ডিসপ্লে সহ অন্যান্য সবকিছু চেক করতে  ডায়েল  করুন *#৭৩৫৩#

মোবাইল এর ব্যাটারি সম্পর্কে জানতে  ডায়েল  *#০২২৮#

মোবাইল এর সার্ভিস মুড দেখতে  ডায়েল  *#০০১১#

সার্ভিস টেস্ট করতে ডায়েল ডায়েল করুন  *#০*#

উপরের কোড গুলু দিয়ে আপনারা মোবাইল এর ক্যামেরা স্পিকার টাচ সেন্সর ভ্রাইভেসন সহ সকল কিছু জানতে পারবেন  খুব সহজেই।

আর যদি ঐ স্যামসাঙ মোবাইলএ ঐ সকম কোড কাজ না করে তাহলে ঐ মোবাইল আসল না ।
আশা করি পোস্টটি আপনাদের কাজে আসবে । আবার আপনাদের জন্য আর একটি পোস্ট নিয়ে হাজির হবো । সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

আল্লাহ হাফেজ।
Previous
Next Post »