নতুন ইউটিউবার যে সকল ভুলগুলো প্রায়ই করে থাকেন।





আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু সবাই কেমন আছেন? আশা করি সকলে অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন।

আজকের পোস্টে আমি শেয়ার করতে আছি আপনারা যারা নতুন ইউটিউবার রয়েছেন যে সকল ভুলগুলো প্রথম অবস্থাতে আপনারা করে থাকেন তার মধ্যে কয়েকটি অন্যতম ভুল আমি এই পোস্টের মাধ্যমে আপনাকে জানানোর চেষ্টা করব আশাকরি আমার এ পোস্টটি থেকে আপনারা কিছু শিখতে পারবেন।


প্রথমে আসি ভিডিওতে ভিউ কিংবা চ্যানেলের সাবস্ক্রাইবার নিয়ে চ্যানেল খোলা দু-তিন দিনের মাথায় আমরা আমাদের চ্যানেলের সাবস্ক্রাইবার কিংবা ভিউ নিয়ে হতাশ হয়ে পড়ি এজন্য অনেকে আবার সাবস্ক্রাইবার টাকা  দিয়ে কিনে নেন। তাছাড়াও ফেসবুকে বিভিন্ন রকম গ্রুপ রয়েছে সেখানে গিয়ে সাবস্ক্রাইবার বৃদ্ধি করেন  এবং তার বিনিময়ে তারাও  সাবস্ক্রাইবার
নেন। এই কাজ করার ফলে আপনারা কিছু সাবস্ক্রাইবার পেয়ে গেলেও তা থেকে আপনার খুব বেশি লাভ হবে বলে আমি মনে করি না।


চ্যানেলের নাম বারবার পরিবর্তন করা এবং এটি অনেকে করে থাকেন যার কারণে চ্যানেলটি করে না পাওয়াসহ অনেক সমস্যার সম্মুখীন হতে পারেন। তো আপনারা চ্যানেলের নাম দেওয়ার ক্ষেত্রে চিন্তাভাবনা করে দিবেন।


ভিডিওর লিংক সোসিয়াল সকল মাধ্যমে একাধারে শেয়ার করা। আমরা এই কাজটি প্রথমদিকে খুব বেশি করে থাকি মনে করেন আমি একটি ভিডিও তৈরি করলাম এবং এই ভিডিওটির লিঙ্ক ফেসবুক ইমো সকল সোসিয়াল  মাধ্যমগুলোতে শেয়ার করলাম এখান থেকে হয়তো কিছু মানুষ আমার খাতিরে ভিডিওতে  ক্লিক করবে কিন্তু এখান থেকে পর্যাপ্ত পরিমন ওয়াচ টাইম পাওয়ার সম্ভাবনা কিন্তু একবারে কম। তাছাড়াও এমন হতে হতে পারে ওই মানুষগুলোর মধ্যে বেশিরভাগ মানুষ এই ভিডিওটি দেখতে আগ্রহী না সে ক্ষেত্রে কিন্তু আপনারা এরকম শেয়ার করা তাদের কাছে খুব একটা বিরক্তিকর মনে হতে পারে। তাই এই কাজ থেকে বিরত থাকবেন। 


অন্যের ভিডিও কপি করে নিজের চ্যানেলে আপলোড করা এই কাজটি করলে আপনি দুই ধরনের ক্ষতির সম্মুখীন হবেন প্রথমত আপনার চ্যানেলে কপিরাইট স্টাইক পড়ার সম্ভাবনা থাকে যাবে এবং এ জন্য মনিটাইজেশন হারাতে পারেন তাছাড়া অন্যের ভিডিও কপি করে খুব বেশিদূর যাওয়া যায়না। তাছাড়া অন্ন কারও ভিডিও কপি করলে মনের মধ্যে তৃপ্তি পাবেন না। তাই যাই করেন না কেনো কপি-পেস্ট থেকে অবশ্যই বিরত থাকবেন।


উপরে যে বিষয়গুলো আলোচনা করা হলো ত নতুনরা  এই ভুলগুলুপ্রায়ই করে থাকেন। আশা করি এই রকম ভুলগুলো থেকে সবাই বিরত থাকবেন। 

অবশেষে একটি কথা বলি যদি ইউটিউবে প্লাটফর্মে কাজ করার প্রবল আগ্রহ ও মনোযোগ থাকে তাহলে ধৈর্য্য হারা না হয়ে  সঠিক পথে কাজ করুন। নিয়মিত ভিডিও আপলোড দিন অবশ্যই একদিন আপনার  চ্যানেল অনেক দূর যেতে পারবেন বলে আমি মনে করি। ভালো থাকবেন সবাই সুস্থ থাকবেন। 



(সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি রাস্তাঘাটে চলাচলের সময় সাবধানতা অবলম্বন করুন।)

Newest
Previous
Next Post »