খুবই প্রয়োজনীয় কয়েকটি ওয়েব সাইট ।



 
 আসসালামুয়ালাইকুম । সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন ।আজ আপনাদের জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ ওয়েব সাইট সম্পর্কে জানাব। আশা করি আপনাদের কাজে লাগবে।
প্রথম ওয়েব সাইট টি হল 




১। Ninite

এটি একটি গুরুত্বপূর্ণ ওয়েব সাইট যেখানে কম্পিউটার এর প্রয়োজনীয় সকল সফটওয়্যার গুলু  খুবই সহজে ডাউনলোড করা যায় । আমরা অনেক এই হয়ত নতুন কম্পিউটার কিনার পর বা কম্পিউটার এর উইন্ডোজ দেওয়ার পর ঐ সকল সফটওয়্যার গুলু বিভিন্ন ডিস্ক কিনবা বিভিন্ন উপায় ডাউনলোড করে থাকি যা অনেক জামেলা ও সময়ের দরকার এই সফটওয়্যারে এর মাধ্যমে  আপনারা সকল সফটওয়্যার গুলু একশাতে ডাউনলোড করতে পারেন এবং তা খুব সহজে ই জামেলা ছাড়া।
২। mailintro.
 এই ওয়েব সাইট টি হল একটি মেইল ওয়েব সাইট । অনেক সময় আমাদের বিভিন্ন ওয়েব সাইট এ বা কুনু সাইট এ জয়েন করতে হয় ।কিন্তু সেখানে যদি পারসোনাল ইমেইল এড্রেস না দিতে চান তাহলে আপনারা খুব সহজে চাইলে ই এই ওয়েব সাইট এর মাধ্যমে আধা ঘণ্টার জন্য একটি এ মেইল এড্রেস তৈরি করতে পারেন । এবং এই ইমেইল এড্রেস যে কুনু জায়গায় রেজিস্ট্রেশান করতে পারেন ।  এই ওয়েব সাইট টি হল একটি মেইল ওয়েব সাইট
৩। pixlr
পিক্সেলার হচ্ছে একটি ফটো এডিট করার ওয়েব সাইট ।অনেক সময় আমাদের বিভিন্ন জায়গায় ফটো এডিট করার প্রয়োজন  হয় মোবাইল এ বা কম্পিউটার এ বিভিন্ন সফটওয়্যার প্রয়োজন হয় ।যদি এইরকম কুনু সফটওয়্যারে না থাকে তাহলে এই ওয়াপ সাইট আপনাদের অনেক সাহায্য করতে পারে । তাছারা কুনু সফটওয়্যারে ছাড়া অনেক সুন্দর করে ফটো এডিট করতে পারেন ।
৪। codecademy
এই ওয়েব সাইট এর মাধ্যমে আপনারা যে কুনু কোডইং কিভাবে করতে হয় তা জানতে পারবেন ও শিখতে পারবেন তাছারা কুথায় ভুল হলে সেক্ষেত্রে ভুল টা ও জানা যায় । এইচটিএমএল জাবা ওয়েব ডিজাইন করতে এই ওয়েব সাইট খুবই কার্যকর । সুতরাং যারা কোডিং করেন তাদের জন্য এই ওয়েব সাইট টি গুরুত্বপূর্ণ । এই ওয়েব সাইট এ আপনারা কোডিং ট্রেনিং নিতে পারেন ।;
৫। openlibrary.org
এই ওয়েব সাইট টিকে একটি লাইব্রেরী ও বলতে পারেন যেখানে অনেক বই পাওয়া যায় । বিভিন্ন রকম বই বিভিন্ন ক্যাটাগরি সহ লক্ষ লক্ষ বই আপনারা ফ্রী তে পড়তে পারেন খুব সহজেই ।সুতরাং যারা বই ভালবাসেন তাদের জন্য এই ওয়াপ সাইট টি অনেক ভাল কাজ দিবে । প্রতিদিন হাজার হাজার ভিজিটর এই ওয়াপ সাইট ভিজিট করে থাকেন ।  
  
সবাই ভাল থাকবেন । আল্লাহ হাফেয ।
Previous
Next Post »