কিভাবে ইউটিউবে কাজ করে সফল হবেন


যদি একজন সফল ইউটিউবার হতে চান  তাহলে পোস্ট টা আপনার জন্য



techsarwer.com
আসসালামুয়ালাইমুম।আশা করি সকলে ভাল আছেন।আমিও ভাল আছি।আজ আপনাদের ইউটিউব এর নতুন আপডেট সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।আসলে এখন ইউটিউব সম্পর্কে জানেন না বা কখনো ইউটিউব সম্পর্কে শুনেন নাই এমন মানুষ পাওয়াই যাবেনা।ইউটিউব হল বর্তমানে সবচেয়ে জনপ্রিয় একটি ভিডিও শেয়ারিং সাইট।এই সাইট টা একদিকে যেমনি একটি ভিডিও শেয়ারিং টিক তেমনি যারা ইউটিউবআর বা যারা অনলাইনে কাজ করে খুব সহজে টাকা ইনকাম করতে চান তাদের জন্য সবচেয়ে জনপ্রিয় মাধ্যম এই সাইট টি।

পৃথিবীর অন্যান্য দেশের মত বাংলাদেশে ও অনেক ইউটিউবআর রয়েছেন যাদের অনলাইনে কাজ করে টাকা ইনকাম করার প্রধান মাধ্যম এই ইউটিউব।তবে ইউটিউব এ কাজ করার জন্য আপনাকে অনেক পরিস্রম করতে হয়। ইউটিউব এর অনেক নিয়মাবলী রয়েছে যদি ঐগুলু সঠিক ভাবে মেনে ইউটিউব অ্যাকাউন্ট পরিচালনা করা যায় তবে এই ইউটিউব ই হবে আপনার আয়ের প্রধান উৎস।


 আসুন ইউটিউব এর ২০১৮ সালে দেওয়া নিয়মাবলী গুলু দেখে নেই।


১।প্রথমেই বলি যাদের ইউটিউব এ কাজ করে ভালো একটি পর্যায় যেতে চান তারা কপি পেস্ট থেকে দূরে থাকবেন।

২।ইউটিউব তাদের রুলস প্রায়ই পরিবর্তন করে থাকে যেমন ২০১৭ সালে তারা সুধুমাত্র ১০০০০ ভিউ আর ১ হাজার সাবস্ক্রাইবার থাকলেই অ্যাডসেন্স এর আবেদন করা জেত । কিন্তু ২০১৮ সালের ফ্রেব্রুয়ারি মাসে তারা আবার নিয়ম পরিবর্তন করে সেখানে আপনাকে এখন  অ্যাডসেন্স এর জন্য আবেদন করতে হলে ৪০০০ ঘণ্টা ওয়াচ টাইম এবং ১ হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে

৩।যারা রিসেন্টলি অ্যাডসেন্স এর জন্য আবেদন করেছেন তাদের ক্ষেত্রে ও এই নিয়ম মেনে তার পর আবার আবেদন করতে হবে।

৪। তাছাড়া আপনি যদি কপি রাইট আইন ভঙ্গ করেন তাহলে কোনো নোটিস ছাড়া ই আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট ভ্যান করে দিতে পারে

সবশেষে কয়েকটি কথা না বললেই নয়আসলে ইউটিউবে কাজ করে যদি ভালো একটা পর্যায় জেতে চান তাহলে আপনাকে অবশ্যই প্রচুর পরিস্রম করতে হবে।ইউটিউব এর মাধ্যমে আয় করা যায় কথাটি যেমন সহজ মনে হয় আসলে আয় করাটা ততটা সহজ না।আপনি শুধু ইউটিউব অ্যাকাউন্ট খুললেন আর একটা দুইটা ভিডিও দিলেন আর বসে থাকলেন ভিউ এর আশায় যদি ভিউ না আসে তাহলে আর ভিডিও আপলোড করা বন্ধ করে দিলেন এইভাবে যদি আপনার মনোভাব থাকে তাহলে ইউটিউব আপনার জন্য না।শুধু শুধু কয়েকদিনের জন্য ইউটিউবআর হয়ে কি লাভ।

অনলাইনে ইনকাম কীভাবে টাকা ইনকাম করা যায় এইরকম অজতা  পোস্ট  বা ভিডিও দেখে কুনু লাভ নাই। নিজেই কিছু একটা করুন আর আমি তো বললাম ই ইউটিউব বা ব্লগে কাজ করে সফলতা পাবার জন্য আপনার অনেক পরিস্রম করে হবে হ্যাঁ আজ না হয় কাল তো সফল হবেন আর কাল না হয় পরশু তো হবেন তা ও না হয় একদিন না একদিন তো হবেন।কাজ চালিয়ে যান সফল আপনি হবেনই।

সবসময়ই আপনাদের জন্য ভালো কিছু লিখার বা আপনাদের কিছু জানানোর চেষ্টা করি ।আমি জানি আমাদের এই বিশাল জনসংখ্যার দেশে বেকারত্ব দূর করতে হলে অবশ্যই এই খাত কে আর উন্নত করতে হবে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে প্রযুক্তির আলো।
Previous
Next Post »