মোবাইলফোন পানিতে পড়ে গেলে করণীয়


techsarwer.com

মোবাইলফোন পানিতে পড়ে গেলে করণীয়

আমারা যেখানেই যাই না কেন মোবাইল ফোন টি আমাদের সাথে না নিলে মনে হয় খুব বড়ই ভুল করে ফেললাম।তাইনা??আসলে বর্তমানে এইরকমই হয় মোবাইল ছাড়া আজ একটা দিন অপূর্ণই থেকে যায়। মোবাইল এর মাধ্যমে শুধু যোগাযোগ এর ক্ষেত্রেই না আনন্দময় মুহূর্তকে এখন সবাই চায় সবার সাথে শেয়ার করতে।এজন্যই তো ফেসবুক টুইটার সহ অন্যান্য সামাজিক মাধ্যম গুলুতে আমরা আমাদের এই সকল মুহূর্তকে শেয়ার করে থাকি।যাই হওক মোবাইল নিয়ে অনেক কথাই বলে নিলাম।আমরা আজকের পোস্টে জানবো মোবাইল ফোন পানিতে পড়ে গেলে আমাদের করণীয়

আমাদের এই মোবাইল ফোন যদি পানিতে পড়ে যায় তাহলে প্রথমেই মোবাইল ফোনটিকে পানি থেকে যত তারাতারি সম্ভব পানি থেকে মোবাইল তুলে ফেলুন।তারপর মোবাইল ফোন টি পরিস্কার করার প্রয়োজন হলে মোবাইল ফোনটি পরিস্কার করে নিন।মোবাইল ফোনটি পরিস্কার করার পর প্রথমেই মোবাইল এর সুইচ অফ করে দিন সাধারনত মোবাইল পানিতে পড়ে গেলে অফ হয় না এজন্য ভাববেন না যে মোবাইল এর কিছুই হয় নাইতো তারপর মোবাইল এর ব্যাটারি খুলে ফেলুন খুব তারারারি।ব্যাটারি খুলার পর সিম মেমরি আইগুলু খুলে ফেলুন।শুকন কাপড় দিয়ে যতটা পানি মুছে নেওয়া যায় মুছে নিন।মোবাইল ফোন পানিতে পরলে সাধারনত ভিতরে শর্ট সার্কিট হয় এজন্য মোবাইল এর ব্যাটারি যত সম্ভব খুলে নিতে হয়।এখন যদি আপনার খুব কাছেই মোবাইল সার্ভিস সেন্টার থাকে তাহলে মোবাইলটি সেখানে সার্ভিস করিয়ে নিবেন।পারবেন।তাছাড়াও যদি অন্য কোথাও থাকেন তো মোবাইল টিকে রুদে শুঁকাতে দিন।

আর যদি তাও সম্ভব না হয় তাহলে মোবাইলটি নিয়ে চালের পাত্রের একটু ভিতরে ঢুকিয়ে রেখে দিন।এতে করে মোবাইলে থাকা সকল পানি চাল শুষে নিবে আর আপনি নিশ্চিন্তে তারপর মোবাইল ইউজ করতে । ধন্যবাদ আমার লেখাটি পড়ার জন্য। ভালো থাকবেন সবাই ।


Previous
Next Post »