কিভাবে একজন সফল ব্লগার হবেন

techsarwer.com




কিভাবে একজন সফল ব্লগার হবেন


ইউটিউব বা অন্যান্য মাধ্যম থেকে আমরা ব্লগ খুলে নেওয়া টা খুব সহজেই শিখতে পারি অনেকই আছেন নতুন করে ব্লগ খুলল আর ২ ৩ দিন কাজ করল ব্যাস ও এখন নিজেকে একজন ব্লগার ভাবা শুরু করল। আসলে ভাই ব্লগ খুলা আর ১ ২ টা পোস্ট দিয়েই নিজেকে ব্লগার না ভেবে যদি ব্লগার হবার এতই ইচ্ছে তাহলে এই ১ ২ দিন কেন এক দুই টা বছর একটু মনোযোগ দিয়েই ব্লগিং করে দেখেন অবশ্যই সফল হবেন।যাই হওক আপনি যদি সত্তিই একজন সফল ব্লগার হতে চান তাহলে আপনাকে  অনেকগুলু নিয়ম মানতে হবে।ঐসকল নিয়ম মেনে ব্লগিং করলে আপনারা একদিন না একদিন সফল হবেন।তবে হ্যাঁ আপনি যদি এইরকম মনে করেন আমাকে সফল হতেই হবে তাহলে ভেবে নেন আপনার সফলতা খুব কাছেই।

যারা ব্লগিং করে বাড়তি কিছু আয় করতে চান তাদের জন্যই আমার আজকের এই পোস্টটি এই পোস্ট টা আমার নিজের অল্প অভিজ্ঞতা থেকে। প্রথমে বলে নেই ও প্রত্যেকের কাছেই কিছু না কিছু প্রিয় জিনিস রয়েছে যেমন টেক বিষয়ে ,খেলাধুলার বিষয়ে,পড়াশুনা বিষয়ে,বা অন্যান্য বিষয়ে আপনি যদি মনে করেন আপনি টেক বিষয়ে লেখালেখি করবেন বা আপনি এই বিষয়ে ভালো জানেন তাহলে এই বিষয়ের উপর আপনি আপনার ব্লগ খুলে আজ থেকেই লেখালেখি শুরু করে দেন।

ব্লগ খুলার পর আপনি আপনার ব্লগে প্রতিদিন ১ টা বা ২ টা পোস্ট লিখবেন তবে হ্যাঁ কখনো অন্য কারো পোস্ট কপি করে দিবেন না এতে করে আপনার এই ব্লগে অ্যাডসেন্স সাপোর্ট করবেনা তাছাড়া এইরকম কপি পেস্ট পোস্ট কখনোই আপানার মনের আনন্দটা কিন্তু পুরন করতে পারবেনা।আপনি মনে করেন আপনি ও একজন ব্লগার আর আপনার এই লেখাগুলা নিজ থেকে লিখতে চেষ্টা করুন ধীরে ধীরে প্রথম পর্যায় অনেক ভালো না হলেও শুরুর জন্য এইরকমই যথেস্থ।


সবাই চায় তাদের ব্লগের ভিজিটর বৃদ্ধি করতে আসলে ভিজিটর বৃদ্ধি করতে আপনাকে ভালো ভালো ইউনিক পোস্ট লিখতে হবে।পোস্ট লিখার পর যখন পাবলিশ করবেন তখন বিভিন্ন সামাজিক মাধ্যম যেমন ফেসবুক টুইটার গুগল প্লাস এইসকল সাইটে এই পোস্ট তার লিংক শেয়ার করে নিন। আপনি চাইলে ফেসবুকে একটি পেজ তৈরি করতে পারেন।ব্লগের ভিজিটর এর ক্ষেত্রে এসিও অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।এর মাধ্যমে আপনি গুগলে আপনার পোস্টটি প্রথম পাতায় নিয়ে আসতে পারেন আর যদি এইরকম নিয়ে আসেন তাহলে আপনার ভিজিটর এর পরিমান অনেক বেড়ে যাবে।আসলে এই সেক্টরে কাজ করতে হলে আপনাকে অনেক পরিশ্রম করতে হবে তা না হলে আপনি সফল হতে পারবেন না।

Previous
Next Post »