কেন আপনি একজন ইউটিউবার হবেন ?





কেন আপনি একজন ইউটিউবার হবেন এবং ইউটিউবার হলে আপনারা কি রকম সুবিধাগুলো পেয়ে থাকবেন এবং আদৌ কি একজন ইউটিউবার হওয়া আপনার জন্য প্রয়োজন। এই সকল প্রশ্নের উত্তর আমি এই পোস্টটিকে দেওয়ার চেষ্টা করব আশা করি আপনারা আমার এই পোস্টটি শেষ পর্যন্ত পরবেন।

তথ্যপ্রযুক্তির এই সময় আমরা আমাদের দিনের অধিকাংশ সময় মোবাইল কোন কাজ ছাড়াই ব্যবহার করে থাকি। কিন্তু এই সময় যদি আমরা ইউটিউবিং ব্লগিং ওয়েব ডেভেলপমেন্ট এফিলিয়েট মার্কেটিং এই সকল ওয়েব সাইটে ব্যয় করি তাহলে আমরা ঐ সকল ওয়েবসাইটগুলোকে থেকে অনেক কিছু শিখতে পারব এবং অবশ্যই আমাদের টাকা উপার্জন এর জন্য একটি পথ আমরা নিজেরাই তৈরি করে নিতে পারি।



ইউটিউব বর্তমানে নিঃসন্দেহে একটি খুবই জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশে এই প্লাটফর্ম থেকে অনেকেই বেশ ভালোভাবেই তাদের আয়ের সুযোগ করে নিয়েছে।


শুরুটা বেশ কষ্টসাধ্য এবং প্রচুর ধৈর্যের কারণে ইউটিউবার আগ্রহ হারিয়ে ফেলেন দিন দিন আরও জনপ্রিয় হওয়ার কারণে ইউটিউবে যেমন নতুন ক্রিয়েটর বৃদ্ধি পাচ্ছে ঠিক তেমনি কিন্তু ধৈর্য এবং নির্দিষ্ট পছন্দের বিষয় নিয়ে কাজ না করায় শুরুর দিকেই অনেক ধৈর্য্য হারা হয়ে পড়েন।

যারা পড়াশোনা করছেন কিংবা পড়ালেখা করে বেকার আছেন অথবা যাদের টুকি টাকি কাজ আছে তারাও চাইলে অন্যান্য কাজের পাশাপাশি ইউটিউবিং করে ভালো একটা পর্যায়ে যেতে পারবেন

সত্যি বলতে ইউটিউব হলো একটি মুক্ত প্লাটফরম যেখানে আপনার দক্ষতা বা পছন্দের যে কোন কাজ নেই আপনি সফলতার শীর্ষে পৌঁছে যেতে পারেন।


একটা ইউটিউব চ্যানেল দাঁড় করানোর জন্য একটি কষ্টসাধ্য ব্যাপার ঠিক চ্যানেল চ্যানেল টা একবার তার নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছে গেলে আপনাকে আর পিছনে ফিরে দেখতে হবে না।

একটা সময় ইউটিউব চ্যানেলটি হতে পারে আপনার টাকা উপার্জনের মতামতের মাধ্যমে ভিডিওর কোয়ালিটি এবং মানসম্মত ভিডিও যে সকল ভিডিও থেকে মানুষ কিছু শিখতে পারে এই সকল বিষয় মাথায় রেখে ভিডিও আপলোড দিতে থাকলে অবশ্যই একদিন সফল হবেন।

নিয়মিত ভিডিও আপলোড কিংবা দুই তিন দিন পর পর ভিডিও আপলোড করলে অবশ্যই আপনাদের ভিডিওগুলু ইউটিউবে রেংক করবে।

এই আপলোডকৃত ভিডিও থেকে যদি কোন ভিডিও ভাইরাল করা যায় তাহলে ওই ভিডিওর মাধ্যমে আপনার অনেকগুলো সাবস্ক্রাইবার এবং পেয়ে যাবেন এবং ওয়াচ টাইম বৃদ্ধি পাবে। যার ফলে 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম অনেকগুলোই কিন্তু এখান থেকে পূর্ণ হয়ে যাবে।

ইউটিউব নিয়ে আমি আরো অনেকগুলো পোস্ট করব আপনারা আমাদের সাথেই থাকুন আশা করি আপনারা আমাদের পোষ্টে কিছু শিখতে পারবেন।

মনে রাখবেন সফলতা একদিন চেনা অনেক সাধনার ধৈর্য অধ্যবসায় এসব কিছুর পরে সফলতা আসে।

ভালো থাকবেন সবাই আসসালামুয়ালাইকুম আল্লাহ হাফেজ।। (গাছ লাগান পরিবেশ বাঁচান)


Previous
Next Post »